Monday, November 26, 2012

সাংস্কৃতিক আন্দোলন বেগবান করে সাম্প্রদায়িক শক্তিকে রুখতে হবে: হেমন্তিকা



CoxsBazarNews ( CBN ) , Editor & Publisher  : Prof. Akter Chowdhury,  Executive Editor: Zahed Sarwar Sohel, News Editor: Sarwar Azam Manik, CBN Cell: 01711-315171,CBN News Email: primecox@yahoo.com
নভেম্বর ২৫, ২০১

প্রেস বিজ্ঞপ্তি:
দেশে বর্তমানে সাম্প্রদায়িক শক্তি মাথা ছাড়া দিয়ে উঠেছে। মুক্তিযুদ্ধের ফসল ৭২ এর সংবিধান পুর্ন বাস্তবায়ন না হওয়ার কারণে ৭১এর পরাজিত শত্র“রা দেশকে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে উঠে পড়ে লেগেছে। বারে বারে দেশের প্রগতিশীল সংস্কৃতিকর্মীদের কন্ঠ রোধ করতে বিভিন্ন হামলা নির্যাতন চালিয়ে যাচ্ছে। তাই সকল প্রগতিশীল সংস্কৃতি কর্মীদের এক হয়ে সাংস্কৃতিক আন্দোলনকে বেগবানের মধ্য দিয়ে সাম্প্রদায়িক শক্তিকে রুখে দাড়াতে হবে।
গত ২৩ নভেম্বর’ ১২ কক্সবাজার পাবলিক লাইব্রেরী (শহীদ দৌলত ময়দানে) অনুষ্ঠিত কক্সবাজারের অন্যতম সাংস্কৃতিক সংগঠন হেমন্তিকা সাংস্কৃতিক গোষ্ঠির ২১তম প্রতিষ্ঠাবার্ষিকীর ৪দিন ব্যাপী অনুষ্ঠিত সমাপনি অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা এই কথা বলেন। “ধর্মান্ধ দানব নয় আলোকিত মানব চাই” স্লোগানে অনুষ্ঠিত হেমন্তিকার প্রতিষ্ঠাবার্ষিকীর মূল অনুষ্ঠান সকাল ১০টায় জাতীয় সংগীত ও হেমন্তিকার দলীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠিত হয়।
জাতীয় ও দলীয় পতাকা হেমন্তিকার সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোশ্তাক আহমদ এবং প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন পরিষদের আহবায়ক বাদল চন্দ্র বড়–য়া। দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল সকাল ১১টায় বর্ণাঢ্য শোভাযাত্রা, ১২টায় বালিশ প্রতিযোগীতা। বিকেল ৪টায় অনুষ্ঠানে ছিল আমন্ত্রিত অতিথি শিল্পী ও হেমন্তিকার শিল্পীবৃন্দের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, ৬টায় আলোচনা সভা এবং সন্ধ্যা ৭টায় চারদিন ব্যাপী অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের পুরস্কার প্রদান ও হেমন্তিকার প্রাক্তন সংগঠক ও কর্মীবৃন্দদের সম্মাননা প্রদান।
সমগ্র অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সিভিল সোসাইটির সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা, হেমন্তিকার উপদেষ্টা ইঞ্জিনিয়ার বদিউল আলম, জেলা উদীচীর সভাপতি সাংবাদিক মোহাম্মদ আলী জিন্নাত, শিল্প একাডেমির নব নির্বাচিত সাধারণ সম্পাদক বিশ্বজিত পাল বিশু, হেমন্তিকার সাধারণ সম্পাদক অনিল দত্ত, কক্সবাজার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য সচিব দীপক শর্মা দিপু। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন হেমন্তিকার যুগ্ম সাধারণ সম্পাদক নার্গিস আক্তার রনি।

No comments:

Post a Comment