Friday, November 2, 2012

প্রধানমন্ত্রীর সাথে সফর প্রত্যাখ্যান করলেন শ্রদ্ধেয় সত্যপ্রিয় মহাথের


লিখেছেনঃ   Friday, 02 November 2012 19:11
প্রধানমন্ত্রীর সাথে সফর প্রত্যাখ্যান করলেন শ্রদ্ধেয় সত্যপ্রিয় মহাথের

সরকারি খরচে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভিয়েতনামলাওস ও কম্বোডিয়ায় সফরসঙ্গী হওয়ার জন্যে আমন্ত্রণ জানানো হলেও তা ফিরিয়ে দিয়েছেন বাংলাদেশ বৌদ্ধ সংঘরাজ মহাসভার সাবেক সভাপতি ও কক্সবাজারের রামু সীমা বিহারের অধ্যক্ষ শ্রীমৎ সত্যপ্রিয় মহাথের
রামুর ধ্বংস হয়ে যাওয়া ৩০০ বছরের পুরোনো সীমা বিহারের অধ্যক্ষ ৮৪ বছর বয়সী এই প্রবীণ বৌদ্ধ ভিক্ষু সত্যপ্রিয়। প্রধানমন্ত্রীর সফরসঙ্গীনা ওয়ার বিষয়ে তিনি একটি জাতীয় দৈনিককে জানানপ্রধানমন্ত্রীর সঙ্গে বিদেশ সফরের আমন্ত্রণ জানিয়ে আমাকে সন্মানিত করা হয়েছে তাই আমি প্রধানমন্ত্রীকে আশীর্বাদ করছি। তবে আমি যেতে পারছি না।"
তিনি আরো বলেনসেই বর্বর হামলার ঘটনার ক্ষত এখনো আমার মন থেকে মুছে যায়নি। এ ছাড়া আমি শারীরিকভাবেও অসুস্থ।"
উল্লেখ্যএই রামু থেকে শুরু করে উখিয়া, টেকনাফ এবং পটিয়ায় গত ২৯ সেপ্টেম্বর একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে হামলা ও ধ্বংসযজ্ঞচালানো হয় মোট ১৬টি বৌদ্ধবিহার ও মন্দির, এবং শতাধিক বৌদ্ধ বসতিতে
প্রধানমন্ত্রী ইতিমধ্যে ভিয়েতনামের রাজধানী হ্যানয়-এ পৌঁছেছেন। তাঁকে সেখানে লালগালিচা সংবর্ধনা দেয়ার মাধ্যমে বরণ করে নেন ভিয়েতনাম সরকার।

No comments:

Post a Comment