Friday, March 1, 2013

সাম্প্রদায়িক উন্মাদনা দিয়ে বিচার ঠেকানো যাবে না: সুরঞ্জিত


অনলাইন ডেস্ক | তারিখ: ০১-০৩-২০১৩
সুরঞ্জিত সেনগুপ্ত
আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, সাম্প্রদায়িক উন্মাদনা সৃষ্টি করে, ভয়ভীতি দেখিয়ে যুদ্ধাপরাধীদের বিচার ঠেকানো যাবে না।
আজ শুক্রবার প্রয়াত চলচ্চিত্রকার ও আওয়ামী লীগের নেতা আলমগীর কুমকুমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় সুরঞ্জিত এসব কথা বলেন। শিল্পকলা একাডেমীর প্রশাসন ভবনের নিচতলায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জামায়াত ও শিবিরকে লক্ষ্য করে সুরঞ্জিত বলেন, ওরা জঙ্গিবাদে বিশ্বাসী। ওরা জনগণের জানমাল নিয়ে ছিনিমিনি খেলে। বিচার পক্ষে গেলে তারা সন্তুষ্ট। আর বিপক্ষে গেলে সৃষ্টি করে নৈরাজ্য। 
সুরঞ্জিত বলেন, যখনই এ দেশে কোনো প্রগতিশীল আন্দোলন হয়েছে, তখনই সংখ্যালঘুদের ওপর আঘাত হানা হয়েছে। নোয়াখালী ও চট্টগ্রামে হিন্দু ও বৌদ্ধদের ওপর হামলা করা হয়েছে। তাই আওয়ামী লীগ, ১৪ দল এবং প্রগতিশীল লোকদের এখনই সংখ্যালঘুদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল এক বিবৃতিতে বলেন, সাঈদীর ফাঁসির রায়কে কেন্দ্র করে দেশব্যাপী পুলিশ-র্যাব ও আওয়ামী সন্ত্রাসীদের তাণ্ডব এবং গুলি চালিয়ে সাধারণ মানুষের হত্যায় গোটা জাতি আতঙ্কিত। এটি ইতিহাসের নৃশংসতম গণহত্যা।
এর পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুলকে উদ্দেশ করে সুরঞ্জিত বলেন, ‘এ গণহত্যার জন্য দায়ী আপনাদের বন্ধু জামায়াতে ইসলামী। ওদের বিরুদ্ধে কথা বলুন। আপনাদের সিদ্ধান্ত নিতে হবে, জামায়াতের সাথে সহ-অবস্থান করবেন কি না।’
আজকের এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম।

No comments:

Post a Comment